লক্ষ্মীপুরে প্রতিবন্ধীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৩ জুন, ২০২৪ ১১:৩২ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুর বুদ্ধি ও বাক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে মামলায় মো. শরিফ (৩২) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে র‍্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানী কমান্ডার (ভারপ্রাপ্ত) মো. গোলাম মোর্শেদ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার (১২ জুন) রাতে চট্টগ্রামের চাঁদগাঁও থানাধীন পূর্ব ফরিদাপাড়া এলাকায় অভিযান চালিয়ে শরিফকে গ্রেপ্তার করা হয়। তাকে লক্ষ্মীপুর সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, গত ১০ জুন ভিকটিম কিশোরীর ভগ্নিপতি বাদি হয়ে সদর থানায় শরিফের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন। আসামি শরিফ সমসেরাবাদ গ্রামের নুর নবী স্বপনের ছেলে। ভিকটিমও একই এলাকার বাসিন্দা।

এজাহার সূত্রে জানা যায়, কিশোরী তার বোনের শ্বশুর বাড়িতে থাকতো। আসামি শরীফ তাদের প্রতিবেশী। শরিফ ওই কিশোরীকে প্রায়শই কু-প্রস্তাবসহ বিভিন্নভাবে উত্যাক্ত করতো। কিশোরীর ভগ্নিপতি কর্মসূত্রে চট্টগ্রামে থাকে। আর দুইবোন গ্রামের বাড়িতে থাকে। ৮ জুন ভিকটিমের বোন বাবার বাড়িতে যায়। সেই সুযোগে শরিফ ভিকটিমের মুখ চেপে ধরে বসত ঘর সংলগ্ন আখ ক্ষেতের ভেতরে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। পরে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় শরিফ।

র‍্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানী কমান্ডার (ভারপ্রাপ্ত) মো. গোলাম মোর্শেদ বলেন, আসামি শরিফ পলাতক ছিল। তাকে গ্রেপ্তারে আমরা গোয়েন্দা কার্যক্রম শুরু করি। অবশেষে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ঘটনার কথা স্বীকার করেছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তাকে সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন