টাকার বিনিময়ে কমলনগরে ছাত্রলীগের কমিটির প্রস্তুতি, বিক্ষোভ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৭ অক্টোবর, ২০১৯ ১২:৫৩ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুরের কমলনগরে টাকার বিনিময়ে ছাত্রলীগের কমিটির দেওয়ার প্রস্তুতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার চরলরেঞ্চ বাজারে ছাত্রলীগের একাংশ এ মিছিল করে।

এসময় বিক্ষুব্দ নেতারা জানায়, কমলনগর উপজেলা কমিটি দিতে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের পছন্দের প্রার্থীদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়েছে। তৃণমূলের নেতাকর্মীদের কোন মূল্যায়ন করা হচ্ছে না। নামে মাত্র সম্মেলনের আয়োজন করা হয়েছে। মূলত টাকার বিনিময়েই তারা কমিটি দেওয়ার পাঁয়তারা করেছে। কমিটি যেন টাকার বিনিময়ে না দিতে পারে, সেজন্য কেন্দ্রীয় ছাত্রলীগের হস্তক্ষেপ কামনা করে বিক্ষুব্ধরা।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা ছাত্রলীগের সাবেক তিন নেতা জানায়, কমিটি দেওয়ার জন্য পছন্দের প্রার্থীদের কাছ থেকে প্রায় ১০ লাখ টাকার মত নেওয়ার অভিযোগ শোনা যাচ্ছে ছাত্রলীগের জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরদ্ধে। তবে এটি দলের জন্য মঙ্গল হবে না। এতে তৃণমূলের নেতাকর্মীরা রাজনীতি থেকে সরে যেতে পারে। এছাড়া সম্মেলনে জামায়াত নেতার আত্মীয়-স্বজনও প্রার্থী রয়েছে।

এদিকে জেলা কমিটি ১১ সদস্য বিশিষ্ট হলেও কমিটি হলেও সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়া সম্মেলনের ব্যাপারে অন্য নেতারা কিছুই জানেন না। এনিয়ে তাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এছাড়া অনুমোদনের প্রায় এক বছর হলেও জেলা কমিটি এখনো পূর্ণাঙ্গ করতে পারেনি নেতারা।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান বলেন, যারা মিছিল করেছে, তারা ছাত্রলীগের কেউ নয়। সম্মেলনকে অন্যদিকে প্রভাবিত করতেই পরিকল্পিতভাবে এ মিছিল করা হয়েছে।

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ বলেন, স্থানীয় সাবেক এমপি আবদুল্লাহ আল মামুনকে সম্মেলনের প্রধান অতিথি না করায় এ মিছিল করা হয়েছে। এটি সম্মেলন বানচাল করার পাঁয়তারা। এর এখনো কমিটি দেওয়া হয়নি। তাই টাকা নেওয়ার বিষয়টি অযৌক্তিক।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে কমলনগর উপজেলা ছাত্রলীগের সম্মেলন হাজিরহাট উপকূল কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।