২৪ ঘণ্টায় মৃত্যু ৯৫, শনাক্ত ৪২৮০

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২১ এপ্রিল, ২০২১ ৮:০২ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হলো ১০ হাজার ৬৮৩ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৪ হাজার ২৮০ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৭ লাখ ৩২ হাজার ৬০ জন।

গতকালও ৯১ জনের মৃত্যু হয়েছিল। নতুন করে ৪ হাজার ৫৫৯ জন করোনাভাইরাসে শনাক্ত হয়েছিলেন। বুধবার (২১ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ০৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৭৭ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ৯৫ জনের মধ্যে ঢাকা বিভাগে ৫৮ জন, চট্টগ্রাম বিভাগে ১৭ জন, রাজশাহী বিভাগে ৮ জন। খুলনা, সিলেট ও রংপুর বিভাগে ৩ জন করে ৯ জন, বরিশাল বিভাগে ২ জন। এছাড়া ময়মনসিংহ বিভাগে এক জন রয়েছেন।

এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৬০ জন, বেসরকারি হাসপাতালে ৩১ জন, বাড়িতে ৪ জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ৫৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন রয়েছেন।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭২৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩৬২ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১ লাখ ১৭ হাজার ৮৭৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯৮ হাজার ৮৮৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৯৯০ জন।

এর আগে, গত ৭ এপ্রিল দেশে একদিনে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয় ৭ হাজার ৬২৬ জন। যা দেশে একদিনে করোনা শনাক্তে সর্বোচ্চ রেকর্ড। আর গত ৬ এপ্রিল একদিনে করোনা শনাক্ত হয়েছিল সাত হাজার ২১৩ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন