সেনাবাহিনীকে দিয়ে লক্ষ্মীপুরে নদী ভাঙনরোধ প্রকল্প বাস্তবায়নের দাবি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৩ আগস্ট, ২০২১ ৭:১৭ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলার মেঘনা নদীর ভাঙনরোধে প্রায় ৩১ শ’ কোটি টাকার প্রকল্পটি বাস্তবায়নে সেনাবাহিনীকে নিয়োগ দেওয়ার দাবি জানানো হয়েছে। এ দাবিতে সোমবার (২৩ আগস্ট) দুপুরে ঢাকা জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন আয়োজন করা হয়েছে। রামগতি ও কমলনগর নদী তীর রক্ষা বাঁধ ঐক্য পরিষদ এ আয়োজন করে।

একই দাবিতে সংগঠনটির আহবায়ক আওয়ামী লীগ নেতা আবদুজ্জাহের সাজু, যুগ্ম-আহবায়ক এডভোকেট একেএম নুরুল আমিন রাজু ও সদস্য সচিব আবুল কাশেমের স্বাক্ষরিত একটি স্মারকলিপি প্রধানমন্ত্রীর বরাবর তাঁর কার্যালয়ে জমা দেওয়া হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও কমলনগরের চরমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউছুফ আলি মিয়াসহ ঢাকাস্থ রামগতি-কমলনগরের বাসিন্দারা।

মানববন্ধনে বক্তারা বলেন রামগতি ও কমলনগরের নদীভাঙনে হাজার হাজার ঘর-বাড়ি, সরকারি বেসরকারি বহু প্রতিষ্ঠান নদীগর্ভে বিলীন হয়ে গেছে। নদী ভাঙনে সর্বস্ব হারিয়ে এসব এলাকার মানুষ এখন মানবেতর জীবনযাপন করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাঙন রোধে বেড়িবাঁধের কাজের জন্য প্রায় ৩১ শ’ কোটি টাকা বরাদ্দ দিয়ে অসহায় মানুষের মুখে হাসি ফুটিয়েছেন। এ প্রকল্পটি সুষ্ঠুভাবে সম্পন্ন ও বাঁধের দীর্ঘস্থায়ীত্বের বিষয়টি নিশ্চিতের লক্ষে কাজটি বাংলাদেশ সেনাবাহিনীর মাধ্যমে করার দাবি জানান তারা।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন