‘সরকার পতনে’ বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা বিকেলে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর, ২০২৩ ১২:২৩ অপরাহ্ণ

আওয়ামী লীগ সরকার পতনের এক দফা দাবিতে আজ সোমবার নতুন কর্মসূচি ঘোষণা করবে বিএনপি।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ কর্মসূচি ঘোষণা করবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জানা গেছে, নভেম্বরে সম্ভব্য নির্বাচনী তফসিল ঘোষণা হতে পারে। আর আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে। অবশ্য তফসিল ঘোষণার আগেই বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকার গঠনে বিএনপি তাদের আন্দোলনের লক্ষ্য অর্জন করতে চায়। এ লক্ষ্যে চলতি সপ্তাহে দলটি লাগাতার সমাবেশ ও রোডমার্চের কর্মসূচি শুরু করতে চাচ্ছে। অক্টোবরে সরকার পতনের চূড়ান্ত কর্মসূচি দিতে পারে দলটি।

ঢাকার কেরানীগঞ্জে বড় সমাবেশের মধ্যদিয়ে আগামী মঙ্গলবার এ ধাপের কর্মসূচি শুরু হবে বলে জানা গেছে। এরপর পর্যায়ক্রমে রাজধানী ঢাকায় ও নারায়ণগঞ্জে তিনটি সমাবেশ করা হবে। এর ফাঁকে ফাঁকে দেশের দক্ষিণ ও পূর্বাঞ্চলে চারটি রোডমার্চ কর্মসূচি করা হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, সেপ্টেম্বর ও অক্টোবরের মাঝামাঝি সময়ে আমাদের যেসব কর্মসূচি থাকবে, সেগুলোই আন্দোলনের চূড়ান্ত পর্বের জন্য মাঠ প্রস্তুত করবে। তিনি বলেন, নির্দলীয় নির্বাচনকালীন সরকারের জন্য জনগণকে আন্দোলনে নামাতে পর্যায়ক্রমে কর্মসূচি ঘোষণা করা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন