সতীর্থদের ভোটে অধিনায়ক হলেন মেসি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর, ২০২০ ৩:৪৪ অপরাহ্ণ

স্পেন ও বার্সা কিংবদন্তি আন্দ্রেস ইনিয়েস্তা ২০১৮ সালে বার্সেলোনা ছাড়ার পর থেকেই দলটির অধিনায়কের দায়িত্ব পালন করছেন লিওনেল মেসি। দলের রীতি অনুসারে প্রতি মৌসুম শুরুর আগে খেলোয়াড়দের ভোটাভুটিতে অধিনায়ক নির্বাচিত হয়। গত দুইবারের মতো এবারও মেসিকেই অধিনায়ক হিসেবে নির্বাচিত করেছে তার সতীর্থরা।

মেসির পর দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়েছেন সার্জিও বুস্কেটস। ফলে মেসির অবর্তমানে এই স্প্যানিশ মিডফিল্ডার দলনেতার দায়িত্ব পালন করবেন। ভোটাভুটিতে তৃতীয় ও চতুর্থ হয়েছেন যথাক্রমে জেরার্ড পিকে ও সার্জিও রবার্তো।

কিছুদিন আগেই ব্যুরোফ্যাক্সের মাধ্যমে বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন মেসি। তবে নানা ঘটনা শেষে আরো এক মৌসুম কাতালান ক্লাবে থাকতে রাজি হন তিনি। ফলে দুই সপ্তাহ আগে দল ছাড়তে চাওয়া মেসি এবারো থাকবেন প্রথম কাতারে। এছাড়া তাকে ঘিরেই দল গড়তে চান বর্তমান কোচ রোনাল্ড কোম্যান।

চুক্তি অনুযায়ী ২০২১ সালের জুন পর্যন্ত বার্সেলোনায় থাকবেন মেসি। এরপর আবারো তিনি চুক্তি মেয়াদ বাড়াবেন কি না সে ব্যাপারে ধোঁয়াশা রয়েছে। নতুন কোথাও গেলে এটাই বার্সা অধিনায়ক ও খেলোয়াড় হিসেবে মেসির শেষ মৌসুম হতে যাচ্ছে।

এদিকে মূল মৌসুম শুরুর আগে শনিবার জিমন্যাস্টিকের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলে বার্সা। সেখানে ৩-১ গোলের সহজ জয় পেয়েছে কোম্যানের দল। এই ম্যাচে মেসি মাঠে ছিলেন ৪৫ মিনিট। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ২০২০-২১ মৌসুমের আনুষ্ঠানিক লড়াই শুরু হবে বার্সার। সেদিন ঘরের মাঠে ভিয়ারিয়ালের মুখোমুখি হবে মেসিবাহিনী।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন