শুভ জন্মদিন পূজা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২০ আগস্ট, ২০২৩ ১:১০ অপরাহ্ণ

হালের দর্শকপ্রিয় চিত্রনায়িকা পূজা চেরি। শিশুশিল্পী হিসেবে শোবিজে পা রাখেন তিনি। নায়িকা চরিত্রে অভিনয় করে অল্প দিনের মধ্যে সে খোলস ছাড়িয়ে বেরিয়ে আসেন তিনি। অভিনয় গুণে খুব কম সময়ের মধ্যে দ্যুতি ছড়িয়ে দর্শক মনেও জায়গা করে নেন এই অভিনেত্রী।

‘পোড়ামান-২’ সিনেমার মাধ্যমে প্রথম নায়িকা হিসেবে বড় পর্দায় হাজির হন পূজা। যদিও তার মুক্তিপ্রাপ্ত প্রথম সিনেমা ‘নূরজাহান’। এরপর ‘দহন’, ‘প্রেম আমার-২’ প্রেক্ষাগৃহে মুক্তি পায়।

আজ পূজা চেরির জন্মদিন। আজকের এই দিনে খুলনার গাজিরহাটে জন্মগ্রহণ করেন জয়িতা রায় পূজা। তবে সবাই তাকে চেনে পূজা চেরি নামেই। তাইতো পূজা চেরির নাম নিয়ে অনেকের মনেই প্রশ্ন রয়েছে।

জানা যায়, জন্মের পর পূজা এতই সুন্দরী ছিলেন যে, তাদের গুরুদেব তার নাম দেন চেরি। আসলে গুরুদেব থাকতেন জাপানে। সেখানকার চেরি ফুলের সৌন্দর্য নজর কাড়ে সকলেরই। সেই সূত্রেই পূজার সঙ্গে জুড়ে যায় চেরি।

জন্মদিন প্রসঙ্গে জানতে চাইলে নিউজজি’কে পূজা বলেন, ‘রাত ১২টার পর থেকেই ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছায় পাচ্ছি। ঘরোয়াভাবেই কাটবে জন্মদিন। রাতে পরিবার নিয়ে একটি কেক কেটেছি। তবে আমার একবার ইচ্ছে আছে বড় আয়োজন করে জন্মদিন পালন করার।’

পূজার ছোট বেলায় খুব ইচ্ছে ছিল নায়িকা হবেন। হয়েছেনও তবে, সে গল্পটি বেশ কঠিন। মনের ভেতর যখন স্বপ্নটি ধারণ করেন তখন সেটি কখনো হতাশ করেছে, আবার কখনো আশার আলো দেখিয়েছে। তবে কখনো মন খারাপ করেননি। অপেক্ষা করেছেন আজকের দিনটির জন্য। কথায় আছে অপেক্ষার ফল সুমিষ্ট হয়। আজ সেটাই হয়েছে, পূজা আজ নায়িকা। সবার ভালোবাসা নিয়ে এগিয়ে যাচ্ছেন।

তার সাফল্যের মূলমন্ত্র ধৈর্য-সততা-পরিশ্রম আর অভিনয়কে ভালোবাসা। অভিনয়ের সঙ্গে জড়িয়ে থাকা মানুষগুলোকে মূল্যায়ন ও শ্রদ্ধা করা।

পূজা বলেন, ‘আমি ধৈর্য ধরেছি, সততার সঙ্গে কাজ করেছি, পরিশ্রম করেছি। এছাড়া চরিত্র নিয়ে আমাকে অনেক সাধনা করতে হয়েছে। সবসময় নিজের চরিত্রটাকে প্রাধান্য দিয়েছি। যে চরিত্রে কাজ করে দর্শককে মুগ্ধ করতে পারব বলে ধারণা করেছি, সেই চরিত্রেই কাজ করছি।’

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন