লক্ষ্মীপুরে ২০০ পিস ইয়াবা রাখার দায়ে ৫ বছর কারাদণ্ড যুবকের

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৭ মার্চ, ২০২৩ ৭:০১ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরের রায়পুরে ২০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার হওয়া ইসমাইল হোসেন লিমনকে (২৫) ৫ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে তার ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। সোমবার (২৭ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আদালতে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। এতে আদালত তাকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত লিমন রায়পুর পৌরসভার দক্ষিণ কেরোয়া এলাকার জাকির হোসেন লিটনের ছেলে।

আদালত ও এজাহার সূত্র জানায়, ২০১৮ সালের ২১ মে রায়পুর ল্যাংড়া বাজার এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে লিমনকে আটক করে পুলিশ। তার দেহ তল্লাশি করে ২০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় একইদিন রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) জামশেদ আহমেদ বাদী হয়ে মাদকদ্রব্য আইনে লিমনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরদিন তাকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সৌপর্দ করা হয়। ২০১৮ সালের ২৩ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা ও রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) আ ন ম এরশাদ দৌলা আদালতে লিমনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন