লক্ষ্মীপুরে যুবলীগ-ছাত্রলীগের মারামারি (ভিডিও)

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৪ জুন, ২০১৯ ৩:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে শ্লোগান দেওয়াকে কেন্দ্র করে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা-ধাওয়া হয়েছে। এতে পুলিশের এক উপ-পরিদর্শকসহ (এসআই) ৮ নেতাকর্মী আহত হয়।

সোমবার (২৪ জুন) সকাল ১১টার দিকে সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় লাঠিচার্জ করে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

এ ঘটনায় চন্দ্রগঞ্জ বাজার ও আশপাশ এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে ফের সংঘর্ষের আশংকা করছেন স্থানীয় লোকজন।

আহতরা হলেন চন্দ্রগঞ্জ থানার এসআই সোহেল মিয়া, যুবলীগ নেতা আব্দুর রাজ্জাক রিংকু, তাজু ভূঁইয়া, রোমেল, সৌরভ হোসেন, মোঃ পারভেজ, ছাত্রলীগ নেতা মামুন হোসেন ও মোঃ শাহাদাত। তারা স্থানীয় ক্লিনিকগুলোতে চিকিৎসা নিচ্ছেন।

প্রত্যক্ষদর্শী ও দলীয় সূত্র জানায়, আওয়ামীলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত র‌্যালি শেষে বাজারে আলোচনা সভা চলছিল। অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়নসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

এসময় স্লোগান দেওয়াকে কেন্দ্র করে থানা ছাত্রলীগের আহবায়ক কাজী মামুনুর রশিদ বাবলুর নেতাকর্মীদের সঙ্গে ইউনিয়ন যুবলীগের নেতাকর্মীদের বাকবিতন্ডা হয়। একপর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে এসআইসহ উভয়পক্ষের ৮ নেতাকর্মী আহত হয়।

এসময় প্লাষ্টিকের চেয়ার ছেঁড়াছুড়ি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

সংঘর্ষের ঘটনায় স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ নেতারা একে অপরকে দোষারোপ করে পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছেন।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানায়, তুচ্ছ ঘটনা নিয়ে দুই পক্ষের হাতাহাতি হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এ ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন