লক্ষ্মীপুরে চিকিৎসক-জনপ্রতিনিধিসহ করোনায় নতুন আক্রান্ত ৯, বেড়ে ৯৯

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ মে, ২০২০ ১:০৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে নতুন করে চিকিৎসক ও জনপ্রতিনধিসহ ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪ জন চিকিৎসক, দুইজন নার্স ও একজন জনপ্রতিনিধি রয়েছেন। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৯৯ জনে দাঁড়িয়েছে। ১০০ হতে মাত্র একজন বাকি। তবে আক্রান্ত ৩৫ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

রোববার (১৭ মে) দিবাগত রাত ১২ টার দিকে জেলা সিভিল সার্জন আবদুল গাফ্ফার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নতুন করে ৮১ জনের নমুনা পরীক্ষার ফলাফলে রায়পুরে ৮ ও সদরে ১ জনের করোন শনাক্ত হয়েছে। এরমধ্যে ৪ জন রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও একই হাসপাতালের দুইজন নার্স রয়েছে।

রায়পুরের নতুন করোনা শনাক্তদের মধ্যে একজন হচ্ছে উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম মারুফ বিন জাকারিয়া। তিনি মানব সেবায় বাড়িতে বাড়িতে খাদ্য পৌঁছে দিতে গিয়ে আক্রান্ত হয়েছেন। রোববার বাড়িতে গিয়ে নির্দিষ্ট দূরত্বে থেকে ১৮ জন করোনা রোগীর সঙ্গে কথা বলেছেন। ওই রোগীকে বলে মারুফ বলে এসেছেন তাদের প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর তালিকা করার জন্য, তিনি সোমবার (১৮ মে) তালিকা অনুযায়ী সেগুলো পৌঁছে দেবেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, জেলার ৯৯ জন রোগীর মধ্যে সদরে ২৮, রামগঞ্জে ২২, কমলনগরে ৮, রামগতিতে ১০ ও রায়পুর উপজেলায় ৩১ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে। প্রথম দিকেই রামগঞ্জের এক মৃত ব্যক্তির করোনা পজিটিভ আসে।

ইতিমধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৩৫ জন। এরমধ্যে কমলনগরে ৬, রামগতিতে ৫, রামগঞ্জে ১৩, সদর উপজেলা ২১ জন সুস্থ্য হয়েছেন। এখনো পর্যন্ত হাসপাতালে ২৩ ও হোম আইসোলেটেডে ৪০ জন চিকিৎসাধীন রয়েছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন