রামগতিতে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণা, আ.লীগের ১১ নেতাকে বহিষ্কার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১১ মার্চ, ২০২৩ ১০:০২ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর আলগী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর প্রচারের দায়ে আওয়ামী লীগের ১১ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (১১ মার্চ) বিকালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতরা হলেন, চর আলগী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল বারী, সাংস্কৃতিক সম্পাদক জসিম উদ্দিন নজরুল, সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক ইউসুফ মাঝি, সদস্য ছাইফুল মালেক পিনু, এনায়েতুল মাওলা, জাফর আলী নিশাদ, মিলাদ উদ্দিন, মো. মামুন, নোমান উদ্দিন মাল, নুর সোলেমান মামুন ও মো. বাবলু।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদ এবং সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদের সই করা বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

গত ৫ মার্চ দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় সাহেদ আলী মনুকে (আনারস) চরআলগী ইউনিয়ন আওয়ামী লীগের পদ থেকে বহিষ্কার করা হয়। আগামী ১৬ মার্চ এ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

দলীয় সূত্র জানায়, দল থেকে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জাকির হোসেন চৌধুরীকে (নৌকা) মনোনয়ন দেওয়া হয়। কিন্তু দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে ওই ১১ নেতা বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণা চালায়। গঠনতন্ত্র অনুযায়ী তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

রামগতি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ বলেন, ‘দলের বাইরে গিয়ে কাজ করার সুযোগ নেই। কিন্তু ওই ১১ নেতা বিদ্রোহী প্রার্থীর সমর্থনে প্রচার চালাচ্ছে। এটি গঠনতন্ত্রবিরোধী। এজন্য তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন