মুগদা জেনারেল হাসপাতালে রোগী ও সাংবাদিকদের ওপর আনসার বাহিনীর হামলা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ জুলাই, ২০২০ ৬:৫১ পূর্বাহ্ণ

রাজধানীর মুগদা হাসপাতালে কোভিড পরীক্ষার নমুনা সংগ্রহে অবস্থাপনার প্রতিবাদ করায় কর্তব্যরত আনসার সদস্যদের হামলার শিকার হয়েছেন এক রোগী। ঘটনার ছবি তুলতে যাওয়ায় হামলার শিকার হয়েছেন, একটি জাতীয় দৈনিকের চিত্র সাংবাদিকও। কর্তৃপক্ষ বলছে, দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

কোভিড নাইনটিন পরীক্ষার নমুনা সংগ্রহে বিড়ম্বনার শিকার এই রোগী জানান তার ক্ষুব্ধ প্রতিক্রিয়া। করোনা উপসর্গ আর মানসিক অস্থিরতার মধ্যে কোভিড পরীক্ষা করাতে এসে, দীর্ঘসূত্রিতা ও অব্যবস্থাপনার কারণে, অধিকাংশ সেবা প্রত্যাশীর বিস্তর অভিযোগ।

করোনা শনাক্তের ফলাফল পেতে আসা মানুষরা বলেন, চারদিন পর বুথে গিয়ে বললাম আমার রিপোর্টটি আসেনি। তখন তারা বলেন ,অভিযোগ লিখে যান। এরকম করে তিনবার অভিযোগ করেছি, তারপরও ফলাফল আসেনি।

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে আগে ২শো জনের নমুনা পরীক্ষা করা হলেও সম্প্রতি সেই সংখ্যা নেমে এসেছে ৫০এ। শুক্রবার সকালে নমুনা সংগ্রহের জন্য ৪০ জনকে টোকেন দিলেও ৩৪ জনের নমুনা নিয়েই সংগ্রহ বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এ ঘটনায়, নমুনা দিতে আসা এক রোগী প্রতিবাদ জানালে তার উপর চড়াও হন কর্তব্যরত আনসার সদস্যরা। ঘটনার ছবি তুলতে গেলে সাংবাদিককেও নাজেহাল করা হয়। ভেঙে ফেলা হয় দৈনিক দেশ রূপান্তরের চিত্র সাংবাদিকের ক্যামেরার ফিল্টার।

তবে পুলিশের দাবি, বাক-বিতণ্ডা হলেও সেটা মিটমাট করে দিয়েছেন তারা।

অপরদিকে দায়ীদের বিরূদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছে, হাসপাতাল কর্তৃপক্ষ।

মুগদা জেনারেল হাসপাতাল উপ-পরিচালক আবুল হাসেম শেখ বলেন, আমাদের ভুল থাকতে পারে। যে কাজ করে তারই ভুল হয়। সাংবাদিকদের এভাবে অপমান করবে, এটাতো মেনে নেওয়া যায় না। এই বিষয়টি কালকেই গিয়ে খোঁজ নেব। তদন্ত করে অপরাধীর শাস্তির ব্যবস্থা করব।

সেবা প্রত্যাশীদের অভিযোগ, প্রতিনিয়ত নানা বিড়ম্বনার শিকার হতে হয় তাদের।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন