মাওলানা লুৎফুর রহমানের জানাজা কখন জানাল পরিবার

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩ মার্চ, ২০২৪ ৫:৪৫ অপরাহ্ণ

বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরিনের কেন্দ্রীয় সভাপতি ও প্রখ্যাত মুফাসসিরে কোরআন আল্লামা লুৎফর রহমানের জানাজা রোববার রাত ৮ টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটে অনুষ্ঠিত হবে।  তার পরিবার সূত্রে বিষয়টি জানা গেছে।

রোববার দুপুর ২টা ৫৪ মিনিটে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে মারা যান তিনি। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ছেলে আবু সালমান মোহাম্মদ আম্মার। মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোক করে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কক্ষে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

পরিবার সূত্রে জানা গেছে, মাওলানা লুৎফর রহমানের তিনটি জানাজার জামাত অনুষ্ঠিত। প্রথমটি রোববার রাত ৮টায় ঢাকার বায়তুল মোকাররম জাতীয় মসজিদে। সোমবার সকাল সাড়ে ৮টায় লক্ষ্মীপুরের নাগের হাটে (ইমামগঞ্জ কেন্দ্রীয় মসজিদ) ২য় ও সকাল সাড়ে ১০টায় বদরপুর কেন্দ্রীয় মসজিদ-মাদ্রাসায় ৩য় জানাজার জামাত অনুষ্ঠিত হবে।

গত ১৪ ফেব্রুয়ারি সকাল পৌনে ১০টায় লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নিজবাড়িতে ব্রেনস্ট্রোক করেন মাওলানা লুৎফুর রহমান। সঙ্গে সঙ্গে বাড়ির লোকজন তাকে লক্ষ্মীপুর আধুনিক হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান তিনি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়।

ব্যক্তিজীবনে মাওলানা লুৎফর রহমান ৫ কন্যা ও ২ ছেলের জনক। দেশব্যাপী তার অসংখ্য গুণগ্রাহী রয়েছে। জনপ্রিয় এই ইসলামি আলোচকের ইন্তেকালের খবরে সামাজিক মাধ্যমে শোক জানিয়েছেন অনেকেই। অনেকেই তার রূহের মাগফিরাত কামনা করেছেন।

আল্লামা লুৎফর রহমান কর্মজীবনে রাজখালি আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৯১ ও ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর রামগঞ্জ নির্বাচনী এলাকার প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন