বৃদ্ধাশ্রমে খাদ্যসামগ্রী ও শুকনো খাবার পৌঁছে দিল নুসরাত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২ মে, ২০২০ ১০:৪৪ অপরাহ্ণ

করোনার সংক্রমণ ঠেকাতে ভারতজুড়ে চলছে লকডাউন। এমন পরিস্থিতিতে দেশটির অন্যতম একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে খাদ্য সঙ্কট। লকডাউনের কারণে সব বন্ধ। তাই রোজগার নেই দিন আনে দিন খায় মানুষের। অনেকে আবার প্রতিবন্ধকতা বা বার্ধক্যের কারণে অসহায়। কারণ যানবাহন না চললে দোকানে গিয়ে জিনিস কেনা তাদের পক্ষে অসম্ভব। সমাজের সেইসব মানুষের পাশে দাঁড়িলেন অভিনেত্রী ও বসিরহাটের সাংসদ নুসরাত জাহান।

গতকাল শুক্রবার তিনি বেহালার একটি বৃদ্ধাশ্রম ও প্রতিবন্ধীদের হোমে গিয়ে শুকনো খাবার ও মুদিখানার জিনিসপত্র বিতরণ করেন। কলকাতার রবীন্দ্র সরোবরের লায়ন্স ক্লাবের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছিল যেখানে শামিল হন নুসরাতও। চাল, ডাল, আলু, পিঁয়েজের পাশাপাশি নিত্য প্রয়োজনী জিনিসও তুলে দেওয়া হয় বৃদ্ধাশ্রমের সদস্যদের হাতে। এর মধ্যে রয়েছে সাবান, শ্যাম্পুসহ আরো অনেক স্যানিটারি জিনিস।

তবে নুসরাত এই প্রথম রাস্তায় নেমে সচেতনতা প্রচারে শামিল হলেন, তা নয়। এর আগেও তিনি চেতলা বাজারে ঢুঁ মেরেছিলেন। মার্চের শেষের দিকে, যখন লকডাউন শুরু হয়েছিল, তখন মাস্কে মুখ ঢেকে চেতলা বাজারে হাজির হন সাংসদ নুসরাত। বাজারের ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলেন তিনি। কিভাবে সচেতন হয়ে কেনাকাটা করতে করতে হবে, কতটা দূরে-দূরে থাকতে দাঁড়াতে হবে তা তিনি বুঝিয়ে দেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন