বুদ্ধিপ্রতিবন্ধী ভাগনিকে ধর্ষণের অভিযোগে মামা আটক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ অক্টোবর, ২০২০ ১০:২৬ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণে অভিযোগে দেলোয়ার মিয়া নামে একজনকে শনিবার দুপুরে আটক করেছে পুলিশ। উপজেলার পাঁচবিটা গ্রামের মলাই মিয়ার ছেলে দেলোয়ার সম্পর্কে ওই কিশোরীর চাচাতো মামা।

তবে সন্ধ্যা নাগাদ এ ঘটনায় থানায় মামলা হয়নি বলে জানা গেছে। কিশোরীর পরিবার মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছে বলে পুলিশ সূত্র নিশ্চিত করেছে। শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ওই কিশোরীর ডাক্তারি পরীক্ষা করানো হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, কিশোরীর বাড়ি জেলার আশুগঞ্জ উপজেলার তালশহর গ্রামে। তবে দীর্ঘদিন ধরেই সে আশুগঞ্জের নানাবাড়িতে থাকেন। শুক্রবার রাত আটটার দিকে প্রতিবেশীর বাড়িতে তরকারি দিতে যায় ওই কিশোরী। ফেরার পথে দেলোয়ার তার মুখে চেপে ধরে এক ঝোঁপে নিয়ে ধর্ষণ করে। ওই কিশোরী বাড়ি ফিরতে দেরি করায় খোঁজাখুজি শুরু হয়। এক পর্যায়ের কিশোরীর চিৎকার শুনে ঝোঁপ থেকে তাকে উদ্ধার করা হয়। তবে এ সময় দেলোয়ার পালিয়ে যায়।

বিষয়টি জানাজানি হলে স্থানীয়ভাবে মীমাংসার জন্য ওই কিশোরীর পরিবারকে চাপ দেওয়া হয়। দেলোয়ারের বাড়িতেই এ নিয়ে সালিস বসানো হয়। তবে কিশোরীর পরিবার এতে রাজি হননি। শনিবার সকালে কিশোরীর পরিবারের পক্ষ থেকে বিষয়টি প্রশাসনকে অবহিত করা হয়। পরে পুলিশ দেলোয়ারকে আটক করে।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদ মাহমুদ অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, কিশোরীর পরিবারকে এ বিষয়ে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে সেই অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন