বসন্ত বরণে মেতে উঠেছে লক্ষ্মীপুর সরকারি কলেজ ক্যাম্পাস

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি, ২০২০ ২:১৬ অপরাহ্ণ

মোহনানিউজ ডেস্ক: লক্ষ্মীপুরে জাতীয় সঙ্গীত, নাচ-গান, পিঠা উৎসব ও আলোচনা সভাসহ নানা আয়োজনে বসন্ত বরণ অনুষ্ঠান পালিত হয়েছে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী লক্ষ্মীপুর সরকারি কলেজের বঙ্গবন্ধু উম্মুক্ত মঞ্চ ও মাঠে এ আয়োজন করা হয়। ঋতুরাজ বসন্তকে বরণ করতে বাসন্তি সাজে সেজেছে কলেজ শিক্ষার্থীরা।

কলেজ অধ্যক্ষ মো. মাহাবুবুল করিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য ও সাবেক পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

কলেজের সহকারী অধ্যাপক গিয়াস উদ্দিন আহমেদ ভূঁইয়ার সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মাঈন উদ্দিন পাঠান, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক বিপ্লব কুমার সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক বায়েজিদ ভূঁইয়া ও শেখ জামান রিপন প্রমুখ।

কলেজ কর্তৃপক্ষ জানায়, প্রতিবছর কলেজের পক্ষ থেকে দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে ঋতুরাজ বসন্তকে বরণ করা হয়। এবারের অনুষ্ঠানের কলেজের বিভিন্ন বিভাগ, স্বেচ্ছাসেবী সংগঠন ও হোস্টেলের শিক্ষার্থীরা ১৫টি স্টলে শতাধিক ধরণের পিঠার প্রদর্শনী করেছে।

বসন্তকে বরণ করতে শিক্ষার্থীরাও বাসন্তি রঙে সেজেছে। কলেজকেও নানা রঙের আল্পনায় সাজানো হয়েছে। গ্রামীণ ঐতিহ্য ও সংস্কৃতির বাহনগুলো দিয়ে মঞ্চ সাজানো হয়। আলোচনা সভা শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন