পুলিশের সঙ্গে ইইউ প্রতিনিধি দলের বৈঠক

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১১ জুলাই, ২০২৩ ১২:৫৪ পূর্বাহ্ণ

ঢাকায় সফররত ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল পুলিশ সদর দফতরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছে।

 

পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (প্রশাসন) মো. কামরুল আহসানের সঙ্গে প্রতিনিধি দলের বৈঠকটি হয়। পুলিশের আইজি এতে উপস্থিত ছিলেন না।

 

১০ জুলাই, সোমবার বেলা পৌনে ৩ টার দিকে পুলিশ সদর দপ্তরে ইইউ’র ৬ সদস্যের প্রতিনিধি দল বৈঠক করতে যান। ৪৫ মিনিট ধরে চলা বৈঠকে আসন্ন জাতীয় নির্বাচনের সময় পুলিশ কেমন নিরাপত্তা দেবে তার বিষয়ে জানতে চেয়েছে ইইউ প্রতিনিধি দল।

 

সাক্ষাতে আলোচনার বিষয়ে পুলিশ সদর দফতরের একটি সূত্র জানায়, পুলিশ সদর দফতরের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (প্রশাসন) মো. কামরুল আহসানের সঙ্গে দেখা করেন ইইউ প্রতিনিধি দল। তবে পুলিশের সঙ্গে ইইউ প্রতিনিধি দলের সঙ্গে কী বিষয় আলোচনা হয়েছে তা জানা যায়নি।

 

এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সহকারী পুলিশ মহাপরিদর্শক (এআইজি) মো. মনজুর রহমান বলেন, ইইউ প্রতিনিধি দলের সঙ্গে পুলিশের কথা হয়েছে। তারা যে আসা-যাওয়া করবেন মূলত এই সংক্রান্ত তাদের নিরাপত্তার বিষয়ে পুলিশের সঙ্গে আলোচনা হয়েছে।

 

নির্বাচন কেন্দ্রিক কোনো আলোচনা হয়েছে কি না এমন প্রশ্নের জবাব তিনি বলেন, না, এ বিষয়ে কোনো কথা হয়নি। তাদের নিরাপত্তার বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে।

 

বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ ও নির্বাচনপূর্ব রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনায় ইইউর নির্বাচনসংক্রান্ত তথ্যানুসন্ধানী দলটি গত শনিবার ১৬ দিনের সফরে ঢাকায় আসে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন