পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে আরও ৫ জনের সাক্ষ্য

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২ সেপ্টেম্বর, ২০২০ ৫:০৬ অপরাহ্ণ

যুব মহিলা লীগ থেকে বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী বিরুদ্ধে অস্ত্র মামলায় আরও পাঁচ জন সাক্ষ্য দিয়েছেন।

বুধবার (২ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে সাক্ষীরা সাক্ষ্য দেন।

সাক্ষীরা হলেন- এসআই সুমন মিয়া, সিপাহী আলেয়া খাতুন ও ফারুক হোসেন, দীপ্ত দাস ও জীবনচন্দ্র।

এ নিয়ে মামলাটিতে সাত জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো। আগামী বৃহস্পতিবারও মামলাটির সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য রয়েছে।

গত ২৩ আগস্ট একই আদালত আসামিদের অব্যাহতির আবেদন না মঞ্জুর করে চার্জ গঠনের আদেশ দেন।

এর আগে গত ২৯ জুন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১-এর এসআই মো. আরিফুজ্জামান ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে এ চার্জশিট জমা দেন।

আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে বলে চার্জশিটে উল্লেখ করেন তদন্ত কর্মকর্তা। চার্জশিটে ১২ জনকে সাক্ষী করা হয়েছে।

গত ২২ ফেব্রুয়ারি দেশ ছেড়ে পালানোর চেষ্টা করার সময় ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুজন সঙ্গীসহ পাপিয়া এবং তার স্বামীকে আটক করে র‌্যাব-১। ওই সময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, ২ লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ১১ হাজার ৪৮১ ডলার, শ্রীলঙ্কা ও ভারতের কিছু মুদ্রা এবং দুটি ডেবিট কার্ড জব্দ করে।

পরে পাপিয়ার ফার্মগেটের ফ্ল্যাটে অভিযান চালিয়ে সেখান থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, ২০টি গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা এবং বিভিন্ন ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড উদ্ধার করে।

ওই ঘটনায় রাজধানীর শেরে বাংলা নগর থানায় একটি অস্ত্র ও একটি বিশেষ ক্ষমতা আইনে এবং বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে আরেকটি মামলা দায়ের করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন