নোয়াখালীতে লকডাউন বাড়ল ৭ দিন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৪ জুন, ২০২১ ৮:৩৫ অপরাহ্ণ

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে চলমান লকডাউনের সময়সীমা আবারও সাত দিন বাড়ানো হয়েছে। এ সময় চৌমুহনী পৌরসভা এবং বেগমগঞ্জ উপজেলার মীর ওয়ারিশপুর ও একলাশপুর লকডাউনের আওতায় যুক্ত করা হয়।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৃহস্পতিবার (২৪ জুন) বিকেল ৫টায় এ তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

এর আগে তিন দফায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী ২১ দিন কঠোর লকডাউন দেওয়া হয়। করোনা সংক্রমণ প্রতিরোধে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে লকডাউনের মেয়াদ বাড়ানোর জন্য সুপারিশ করেন করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক খোরশেদ আলম খান বলেন, জেলায় করোনার সংক্রমণ বাড়ছে। ফলে চলমান লকডাউনের সময়সীমা সাত দিন বাড়ানো হয়েছে। নতুন করে চৌমুহনী পৌরসভাকে যুক্ত করা হয়েছে। ২ জুলাই রাত ১২টা পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে।

 

তিনি আরও বলেন, সদর উপজেলা ও চৌমুহনী পৌরসভা এলাকায় সব ধরনের গণপরিবহন ও সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ থাকবে। এলাকাগুলোতে ফার্মেসি ছাড়া সব দোকানপাট বন্ধ থাকবে। কাঁচাবাজার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে।

ডিসি খোরশেদ আলম খান বলেন, শর্তসাপেক্ষে খোলা থাকবে খাবার হোটেল। জরুরি সেবা বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, ইন্টারনেট, চিকিৎসা সেবাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর কাজে নিয়োজিত পরিবহন চালু থাকবে।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন