নোয়াখালীতে একদিনে ৪১ জনের করোনা শনাক্ত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২০ মে, ২০২০ ৫:২০ অপরাহ্ণ

মোহনানিউজ ডেস্ক: একাত্তর টিভির ক্যামেরাপারসন জয় ভূঁঞাসহ নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় ৪১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২৭ জনে। বুধবার (২০ মে) বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান।

ডা. মোমিনুর রহমান বলেন, ১৮ ও ১৯ মে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) করোনা ল্যবে পাঠানো হয়। ১৯ মে রাতে রিপোর্টে ৪১ জনের করোনা পজিটিভ আসে।

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ১৯ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনাভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ১৭৭ জন নিজ নিজ বাড়িতে চিকিৎসাসেবা নিচ্ছেন। এক বৃদ্ধকে ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। চারজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

ডা. মোমিনুর রহমান আরও বলেন, শনাক্ত হওয়া প্রায় সবাই জ্বর ও কাশিতে আক্রান্ত। এমন খবরের ভিত্তিতে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সে নমুনায় তাদের করোনা পজিটিভ এলো।

২২৭ আক্রান্তের মধ্যে বেগমগঞ্জ উপজেলায় ১২৩, সদরে ২৬, চাটখিলে ২০, সোনাইমুড়িতে ১৫, কবিরহাটে ২০, কোম্পানিগঞ্জে পাঁচ, সেনবাগে সাত, হাতিয়া ছয় ও সুবর্ণচরে পাঁচজন।

এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন সোনাইমুড়ির ইতালিপ্রবাসী মোরসেদ আলম, সেনবাগের রাজমিস্ত্রি আক্কাস, বেমগগঞ্জের তারেক হোসেন ও সোনাইমুড়ির ফখরুল ইসলাম।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন