চাঁদপুরে ‘ভুল চিকিৎসায়’ প্রসূতির মৃত্যু

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৯ অক্টোবর, ২০২১ ২:২৬ অপরাহ্ণ

চাঁদপুরে ভুল চিকিৎসায় রাহিমা বেগম (২২) নামে প্রসূতি এক নারীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার।

শুক্রবার (৮ অক্টোবর) বিকেলে শহরের উকিলপাড়া এলাকার চাঁদপুর আল-আমিন হাসপাতাল (প্রা.) লি. হাসপাতালে এ ঘটনা ঘটে। তবে মা মারা গেলেও সিজারের মাধ্যমে একটি কন্যা শিশুর জন্ম হয়েছে।

রাহিমা বেগম সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের আখনের হাট এলাকার কাপড় ব্যবসায়ী মনির হোসেনের স্ত্রী।

জানা যায়, প্রসূতির মৃত্যুর ঘটনায় হাসপাতালে উত্তেজনা সৃষ্টি হয়। পরে নতুন বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কামরুজ্জামান ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

নিহতের স্বামী মনির হোসেন জানান, তার স্ত্রী রাহিমা প্রায় দুই বছর ধরে ডাক্তার শামসুন্নাহার তানিয়ার তত্ত্বাবধানে ছিল। পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকের কথা অনুযায়ী গত ৭ অক্টোবর সন্ধ্যায় রাহিমাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার (৮ অক্টোবর) দুপুরে সিজারের জন্য রাহিমাকে অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়। এসময় তার সিজার করে গাইনি ডাক্তার শামসুন্নাহার তানিয়া ও অ্যানেসথেসিয়া করেন ডা. জাহাঙ্গীর হোসেন। কিছুক্ষণ পর পরিবারকে একটি কন্যা সন্তান জন্ম হওয়ার খবর জানানো হয়। তবে প্রায় এক ঘণ্টা পরও তার স্ত্রী কেমন আছে তা জানানো হয়নি। পরে জোর করে অস্ত্রোপচার কক্ষে গেলে জানানো হয় তার স্ত্রী মারা গেছেন।

রাহিমার বাবা জয়নাল গাজী জানান, চার বছর আগে পারিবারিকভাবে মনির হোসেনের সঙ্গে তার মেয়ের বিয়ে হয়। হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির কারণে তার মেয়ের মৃত্যু হয়েছে বলে দাবি করেন তিনি।

এ বিষয়ে ডা. শামসুন্নাহার তানিয়ার মোবাইল ফোনে কল করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

নতুন বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কামরুজ্জামান জানান, ঘটনার অনেক পরে তাদেরকে জানানো হয়েছে। পরে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। প্রয়োজনীয় কাগজপত্র পর্যালোচনা করা হয়েছে। কোনো অভিযোগ পেলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন