চন্দ্রিমা উদ্যানে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় ৩ মামলা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৮ আগস্ট, ২০২১ ২:১৮ অপরাহ্ণ

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে মঙ্গলবার (১৭ আগস্ট) বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ এবং গাড়ি ভাংচুরের ঘটনায় ৩ মামলা হয়েছে। শেরেবাংলা নগর থানায় মঙ্গলবার রাতে এসব মামলা দায়ের করা হয়। শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সী জানান, মেট্রো রেল কর্তৃপক্ষ দুইটি এবং পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে।

 

ওসি জানে আলম মুন্সী বলেন, মেট্রো রেল কর্তৃপক্ষের দায়ের করা মামলায় বলা হয়েছে তাদের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এতে তাদের ৩০ থেকে ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে। আর সরকারি কাজে বাধা, মারধরের অভিযোগে পুলিশের পক্ষ অন্য মামলাটি করা হয়েছে। এর মধ্যে পুলিশের করা মামলায় বিএনপি নেতা আমান উল্লাহ আমানসহ ১৫৫ জনকে এবং মেট্রোরেল কর্তৃপক্ষের মামলায় অজ্ঞাতসংখ্যক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

 

ওসি জানে আলম মুন্সী বলেন, আমরা এরই মধ্যে ৪৭ জনকে গ্রেফতার করেছি। তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। ঢাকা মহানগর বিএনপির নবগঠিত দুই কমিটির নেতৃত্বের সঙ্গে কয়েক হাজার কর্মী মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানে সামনে জড়ো হন। সে সময় পুলিশেল সাথে তাদের সংঘর্ষ বেঁধে যায়।

 

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের লাঠিপেটা, কাঁদুনে গ্যাস ও রাবার বুলেটে ঢাকা মহানগর বিএনপির উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকসহ অর্ধশত নেতাকর্মী আহত হন। এসময় শেরেবাংলা নগর, ফার্মগেইট এলাকার আশপাশের রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। বিক্ষুব্ধ নেতাকর্মীরা রাস্তায় নেমে বেশকিছু যানবাহন ভাঙচুরও করেন। পুলিশের তেজগাঁও জোনের ডিসি শহীদুল্লাহ জানিয়েছিলেন, বিএনপিকর্মীরা বিনা উসকানিতে পুলিশের ওপর হামলা চালায়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন