খাদ্যসামগ্রী নিয়ে একহাজার অসহায়ের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন ‘গ্রীণ লক্ষ্মীপুর’

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৬ এপ্রিল, ২০২১ ১০:১৬ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরে মেঘনা নদী ভাঙন কবলিত ও প্রতিবন্ধিসহ একহাজার অসহায় মানুষের মাঝে ৭ দিনের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (২৬ এপ্রিল) দিনব্যাপী গ্রীণ লক্ষ্মীপুর নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে শহরের চকবাজার, সদরের ভবানীগঞ্জ ও কমলনগর উপজেলার বিভিন্ন এলাকায় এসব বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সদরের ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল হাসান রনি, আওয়ামী লীগ নেতা বেল্লাল হোসেন ক্বারী, স্বেচ্ছাসেবী সংগঠন গ্রীণ লক্ষ্মীপুরের উপদেষ্টা বেলাল হোসেন, সভাপতি আব্দুর রহমান বিপ্লব, সাধারন সম্পাদক আরিফ হোসেন ও সাংগঠনিক সম্পাদক ইকরাম হোসেন প্রমুখ।

আয়োজকরা জানায়, রমজান ও করোনাকালীন অসহায় মানুষের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবী সংগঠন গ্রীণ লক্ষ্মীপুর মানবিক উদ্যোগ নিয়েছে। এরমধ্যে নদী ভাঙন কবলিত, বিভিন্ন এলাকার প্রতিবন্ধি ও ভিক্ষুকসহ অসহায়দের জন্য একসপ্তাহের খাদ্য সামগ্রীর ব্যবস্থা করা হয়। সোমবার সকাল থেকে মেঘনায় সর্বস্ব হারিয়ে ভবানীগঞ্জ এলাকার রামগতি-লক্ষ্মীপুর সড়কের পাশে বসবাসকারী, সমাজসেবার তালিকাভুক্ত প্রতিবন্ধী, চকবাজারে উপস্থিত ভিক্ষুক ও কমলনগরের নদী ভাঙন কবলিতদের মাঝে খাদ্যসামগ্রীগুলো বিতরণ করা হয়েছে। প্রত্যেককে এক সপ্তাহের খাবারের উপযোগী চাল, ডাল, পেয়াজ, রসুন, আলু, চিনি, খেজুর, মুড়ি, শরবত ও ছোলা দেওয়া হয়েছে।

স্বেচ্ছাসেবী সংগঠন গ্রীণ লক্ষ্মীপুরের সভাপতি আব্দুর রহমান বিপ্লব বলেন, করোনায় লকডাউনে নদী ভাঙনে সর্বহারা মানুষগুলো আরো অসহায় হয়ে পড়েছে। এছাড়া প্রতিবন্ধি মানুষগুলোর পাশে দাঁড়ানো আমাদের সকলের কর্তব্য। অসহায় মানুষগুলোকে খুঁজে তাদের জন্য এক সপ্তাহের খাবারের ব্যবস্থা করা হয়েছে। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন