কাল থেকে আবারও লক্ষ্মীপুরে শপিংমল পোষাকবিতান বন্ধ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ মে, ২০২০ ৫:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : করোনার এই ক্রান্তিলগ্নে স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করার নির্দেশনা থাকলেও লক্ষ্মীপুরে মানছিলো না ক্রেতা বিক্রেতারা। এতে করোনা ঝুঁকি বৃদ্ধি হওয়ার শঙ্কায় মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া আবারো জেলার সকল শপিংমল ও পোশাকবিতানসহ বাকি সব ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

সোমবার (১৮ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের নির্দেশে তথ্যবিভাগ মাইকিং করে দোকানপাট বন্ধ রাখতে প্রচারণা চালায়। মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে এই নির্দেশনা কার্যকর হবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, সরকারি নির্দেশনায় ১০ মে জেলার সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দেওয়া হয়। এতে স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করতে বলা হয়েছিল। কিন্তু ক্রেতা বিক্রেতা কেউই এই নির্দেশনা মানছেনা। এদিকে প্রতিদিনই জেলায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে।

করোনা ঝুঁকি এড়াতে ফের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া শপিংমল ও পোশাবিতানসহ সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। সীমিত পরিসরে মুদি ও কাঁচা বাজারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা রাখতে বলা হয়েছে। ওষুধের দোকোন সবসময় খোলা থাকবে। পরবর্তী নির্দেশনা দেওয়া পর্যন্ত এই ঘোষণা কার্যকর থাকবে।

সূত্র জানায়, স্বাস্থ্যবিধি না মেনে কেনাকাটা করায় উপজেলা প্রশাসনের নির্দেশে ১২ মে রায়পুর, ১৫মে রামগঞ্জ, ১৮ মে সকাল থেকে রামগতি ও কমলনগর উপজেলার সকল দোকানপাট বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, লক্ষ্মীপুরে এখনো পর্যন্ত ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে চিকিৎসক, জনপ্রতিনিধি ও সাংবাদিকও রয়েছে। তবে আক্রান্তদের মধ্যে ৩৫ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন