নিষেধাজ্ঞা থেকে মুক্ত শ্রীশান্ত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর, ২০২০ ৯:৪০ অপরাহ্ণ

২০১৩ সালে আইপিএলে স্পট ফিক্সিংয়ের দায়ে হয়েছিলেন গ্রেফতার ভারতের সাবেক পেস বোলার শ্রীশান্ত। তার সঙ্গে রাজস্থান রয়েলসের টিমমেট অজিত চান্দিলা এবং অঙ্কিত চাভানও গ্রেফতার হয়ে বিসিসিআই এর ট্রাইব্যুনালের আদেশে ক্রিকেটে আজীবন নিষিদ্ধ হয়েছিলেন শ্রীশান্ত ।

এই আদেশের বিপক্ষে গত বছর ভারতের সুপ্রীম কোর্টে আপীল করেছিলেন শ্রীশান্ত। সেই আপীলে সাজা কমেছে শ্রীশান্তের । নিষেধাজ্ঞাদেশ থেকে মুক্তি পেয়েছেন ২০০৬ থেকে ২০১১ পর্যন্ত ভারতের হয়ে ২৭ টেস্ট,৫৩ ওয়ানডে এবং ১০টি টি-২০ খেলা এই পেস বোলার।

ভারত জাতীয় দল থেকে বাদ পড়ার পর  নিষিদ্ধ যখন হয়েছিলেন তখন তার বয়স ছিল ৩০। নিষেধাজ্ঞাদেশ থেকে মুক্ত হয়েছেন যখন,তখন তার বয়স ৩৭। এই বয়সে ক্রিকেটের বাইরেই থাকার কথা।

তবে মুক্তির আনন্দে আরো ৫ থেকে ৭ বছর খেলতে চান ক্রিকেট শ্রীশান্ত। ভারতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা পিটিআইকে দেয়া সাক্ষাতকারে শ্রীশান্ত বলেছেন তা-‘এখন আমি সব ধরনের অভিযোগ থেকে পুরোপুরি মুক্ত। যে খেলাটি আমি ভালবাসি,এবং যে  খেলায়  প্রতিটি বল সেরা করতে চেয়েছি, সেই খেলায় প্রতিনিধিত্ব করতে পারব। সর্বোচ্চ ৫ থেকে ৭ বছর খেলতে পারব। এই সময়ে আমি আমার সেরাটা দলকে দিতে চেষ্টা করব।’

ক্রিকেটে নিষিদ্ধ হয়ে ‘স্পিড বয়েজ ধুমমাচাল’ সিনেমায় অভিনয় করেছেন। এখন নিজের রাজ্য কেরালার হয়ে প্রথম শ্রেনীর ক্রিকেটে প্রত্যাবর্তনের দিকে তাকিয়ে এখন শ্রীশান্ত।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন